ঢাকা, বুধবার   ১৫ মে ২০২৪

১৪ বছর পর বাড়ি ফিরলেন ভারসাম্যহীন বৃদ্ধা রাবেয়া

ভান্ডারিয়া (পিরোজপুর) প্রতিনিধি

প্রকাশিত : ০৯:১০, ১ মার্চ ২০২২ | আপডেট: ০৯:১১, ১ মার্চ ২০২২

পিরোজপুরের ভান্ডারিয়া উপজেলায় ১৪ বছর ধরে আশ্রিত ভারসাম্যহীন বৃদ্ধা রাবেয়া তার নিজ বাড়ি ফিরেছেন। বৃদ্ধার নিজ বাড়ি নাটোরে নিয়ে যান তার সন্তানরা। তার বিদায় কালে তাকে এক নজর দেখতে স্থানীয় বোথলা বাজারে শত শত মানুষের ভীড় জমে। 

সোমবার (২৮ ফেব্রুয়ারি) সকালে বৃদ্ধা রাবেয়া বেগম (৯০)’র তিন সন্তান আইনুল ইসলাম, বোরহান উদ্দিন, মনোয়ার হোসেন ও তার নাতী হৃদয় আহমেদ তাকে নিতে আসেন।

জানা যায়, গত ১৪ বছর আগে উপজেলার ইকড়ি ইউনিয়নের বোথলা বাজারের মুদি ব্যবসায়ী মো. হেদায়েতুল ইসলাম আকন (হিদু আকন)র মায়ের মিলাদ অনুষ্ঠানে এসে উপস্থিত হন রাবেয়া বেগম। এসময়ে ক্ষুধায় কাহিল দেখে তাকে হিদু আকন খাবার দেন। সেই থেকে ভারসাম্যহীন রাবেয়া তাদের কাছে থেকে যান।

হিদু আকন ওই বৃদ্ধা রাবেয়া বেগমকে নানী বলে সম্বোধন করেন এবং তার থাকার জন্য টিনের ছাপড়া দিয়ে ঘর তুলে দেন। সেখানে নিয়মিত খাবার দেয়া সহ তাকে দেখাশুনা করতেন।

এ ঘটনাটি গত সপ্তাহে নজরে আসে স্থানীয় সংবাদকর্মীদের। বিষয়টি নিয়ে বিভিন্ন পত্র-পত্রিকাসহ অনলাইন নিউজ পোর্টালে সংবাদ প্রকাশ করলে বৃদ্ধা রাবেয়ার স্বজনরা খোঁজ পান।

বৃদ্ধা রাবেয়ার বড় ছেলে আইনুল ইসলাম কেঁদে কেঁদে বলেন, “গত ২০০৮ সালে মা হঠাৎ হারিয়ে যান। তাকে বহু জায়গায় খোঁজাখুজি করেও তাকে পাওয়া যায়নি। আমরা ধরে নিয়েছিলাম যে, এতো বছরে হয়তো মা আর বেঁচে নেই। তাই তার জন্য প্রতিবছর মিলাদ মাহফিলসহ দোয়া করে আসছি। আজ সাংবাদিক ভাইদের সহযোগিতায় মাকে খুঁজে পেয়ে মহান রবের দরবারে লাখো কোটি শুকরিয়া জানাচ্ছি।”

এ বিষয়ে বৃদ্ধার আশ্রয়দাতা মো. হেদায়েতুল ইসলাম আকন বলেন, “বৃদ্ধা নানী রাবেয়া বেগম একজন মানসিক ভারসাম্যহীন মানুষ। ভালভাবে কিছুই বলতে পারতেন না। আজ তাকে হারাব, তাতে খুব কষ্ট হচ্ছে। তবে, সন্তানদের হাতে মাকে তুলে দিতে পেরে আমি নিজেকে ধন্য মনে করছি।”

এএইচ/


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি